Header Ads

তাকে আমার ভালো লাগে (Gaan O Kobita Ghor)

অনুভূতিগুলো সবসময়ই তাকে ঘিরে ছিলো, আমার ভাবনাই, আমার খুশিতে, আমার ভালোলাগাই, ভালোবাসাই সেই ছিলো সর্বক্ষণ। তাকে আমার ভালো লাগতো! ভীষণরকম ভালো লাগতো। রাগলে তার রাগ ভাঙ্গাতে, অভিমানে মান ভাঙ্গাতে, দুষ্টুমিতে মুখ ভেঙ্গানো ভীষণ রকম ভালো লাগতো।


ভালোবাসা বুঝি এমনই হয়! ভালোবাসার মানুষটাকে নিয়ে ভাবতে ভালো লাগে, তার খুশিতে হাসতে ভালো লাগে, তার কষ্টে কান্না আসে, তাকে হাসতে দেখলে নিজের সকল কষ্ট ভুলে গিয়ে হাসতে ইচ্ছে করে, হঠাৎ তার নামটা শুনলেই মনের ভিতর অন্যরকম এক অনুভুতির সৃষ্টি হয়, সে সামনে আসলে ভয় হয়, লাজুক মুখটা লাল হয়ে যায়। বলতে চাওয়া অনেক কথা বলা হয় না, বুকের ভেতর ধুকধুকানি বেড়ে যায়, ভয় হয়। তবে কি ভালোবাসা তারেই কয়!!


যদিও সে অবুঝ নয়!বুঝতো সবই।  লিখতো সে কবিতা, সে ছিলো কবি। তার ডায়েরীর প্রতিটা পাতায় কাকে নিয়ে যেনো সে লিখতো। সে কি আমাকে নয়,! অন্য কাউকে ভালবাসতো?? তার কবিতার প্রতিটা লাইনে আমি শুধু আমাকেই খুঁজতাম। তাকে আমার ভালো লাগতো! ভীষণ ভালবাসতাম।


একতরফা কখনো কি ভালোবাসা হয়? বলতে গিয়ে বলা হতো না! মনে ছিলো ভীষণ ভয়। একতরফাই স্বপ্নগুলো করেছি লালন, দূর থেকেই তার খেয়াল রেখেছি করেছি দায়িত্ব পালন।


একদিন সে হঠাৎ করে বাড়ালো দুটি হাত। যেই খুশিতে ভাবনাগুলো কাটাতে দিনরাত, সেও আমাকে ভালোবাসতো!, ভীষণরকম ভালোবাসতো। আমাকে নিয়ে কবিতা লিখতো, আমার ছোট ছোট খুশি গুলোর খেয়াল রাখতো, চোখের আড়াল হলে সে পাগল হয়ে যেতো, কারো সাথে কথা বললে, তাকে একটু সময় কম দিলে কেঁদে বুক ভাসাতো, আমি বলার আগেই আমার কষ্টগুলো বুঝে যেতো, আমাকে অনেক সময় দিতো,  আমাকে ভীষণ ভালবাসতো।


তবু ভয় ছিলো মনে, যদি হারাই কোন কারনে! বাঁচবো না মরেজাবো তারই বিহনে। জানি সে সবটা জানে! কে আছে আমার মনে!দৃষ্টির অগোচর হলে সে হন্যে হয়ে খুঁজি। আমার ভেতরের আমি টা যে ভালোবাসা বলতে শুধু তাকেই  বুঝি। তবু এ কেমন অসুখ? তাকে ভুলে যাওয়ার এ কেমন ভয়!! চাইনা তাকে ভুলতে।সারা জীবন হাতটি ধরে চাই আমি চলতে। অন্ধকারে হারিয়ে গেলে রাখবো হাতটি ধরে। দুঃখ ভুলে বাঁচবো দুজন আবার নতুন করে। অভিমানে ও কখন তুমি হারিয়ে যেওনা দূরে। খুঁজে নিও আমায় অনুরাগে রেখো হাতটি ধরে। অপলক দৃষ্টিতে সে চেয়ে  থাকতো। তাকে আমার ভালো লাগতো! ভীষণ রকম ভালো লাগতো।


------ তাকে আমার ভালো লাগে

-------পারভীন ইসলাম।

No comments

লেখাটি আপনার কেমন লেগেছে অনুগ্রহ করে কমেন্ট করে জানাবেন।
আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আপনিও আপনার জানা বা দেখা যে কোন ওইতিহাসিক-ভ্রমন স্থান সম্পর্কে অথবা আপনার লেখা কবিতা পাঠান আর আমাদের গান ও কবিতা ঘরের সদস্য হয়ে যান। ধন্যবাদ- all-banglakobita.com (ক্লিক করুন -আপনার লেখা)

Powered by Blogger.