Header Ads

অবহেলা বিষাক্ত ধারালো কাঁচির মতোন




রাগ, অভিমান, অভিযোগ সম্পর্কেই তো হয়।আবার সব অভিযোগকে একপাশে রেখে যে মানুষটা আপনার খোঁজ করে সে মানুষটাকে আর যায় করেন অবহেলা করবেন না।

অবহেলা বিষাক্ত ধারালো কাঁচির মতোন, সম্পর্ককে নিমিষেই শেষ করে দিতে পারে।আপনি দেখছেন মানুষটা আপনাকে বিরক্ত করে, সময়ে অসময়ে বিনা নোটিশে ঝগড়া অবধি করে, কথায় কথায় বলে ফেলে আমি গেলাম। কিন্তু এটা ভেবেছেন কখনও, "সে মানুষটা এতো পাগলামো কেন করে"।


একবার ভেবে দেখুন, আপনার বকা, তিরস্কার কিংবা অযাচিত অনেক কথা শোনার পরও সে মানুষটা যাচ্ছি বলেও যেতে পারে না। সে মানুষটা আপনাকে ভালোবাসে বলেই তার কাছে সম্পর্কের গুরুত্বটাই বড়।

অভিযোগ কিংবা অভিমান নয়।

কিন্তু যখনই আপনি তাকে অবহেলার ছোবল দিতে শুরু করবেন তখন তার থেকে যাওয়াটাও তার কাছে মনে হয় সে তার প্রিয় মানুষটার কষ্টের কারণ হয়ে যাচ্ছে না তো!


এ ভেবে সে ধীরে ধীরে নিজেকে গুটিয়ে নিতে শুরু করে।আপনার সামনে অনেক চমকময় পৃথিবীর রূপ আসবে তবে মনে রাখবেন এমন ভালোবেসে আগলে রাখার মানুষ কেবল একবারই আসে।


যে মানুষটা আপনার খুশির জন্য তার সবচেয়ে প্রিয়, তার ভালো থাকা,তার হাসিকে বাঁচিয়ে রাখার প্রিয় মানুষের অবহেলা মাথায় নিয়ে নিরবে সরে আসতে এতোটুকু উঁহু শব্দ করে না, প্রার্থনায় কেবল বলে উঠে প্রিয়টাকে ভালো রেখো —ভাবুন, সে মানুষটা কি ছিল আপনার জন্য। আপনার এতোটুকু কষ্ট যে নিতে পারেনি সে আপনার খুশির জন্য একবুক কষ্ট পেতে নিলো। 


একবার ভাবুন কি হারাতে যাচ্ছেন আপনি! আপনার অবহেলার ঘড়ি যতোই আপনার কাছে মনে হোক আপনি ঝামেলা বিদেয় করছেন, আদৌতে আপনি তাকেই হারাচ্ছেন যে রোজ আপনাকে তার প্রার্থনায় রাখে।


তাই এমন কাছের মানুষটাকে অবহেলা ছুঁড়ে দিয়ে দূরে সরিয়ে দিবেন না।আগলে রাখুন, ভালো থাকুন।


©খায়রুননেসা

No comments

লেখাটি আপনার কেমন লেগেছে অনুগ্রহ করে কমেন্ট করে জানাবেন।
আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আপনিও আপনার জানা বা দেখা যে কোন ওইতিহাসিক-ভ্রমন স্থান সম্পর্কে অথবা আপনার লেখা কবিতা পাঠান আর আমাদের গান ও কবিতা ঘরের সদস্য হয়ে যান। ধন্যবাদ- all-banglakobita.com (ক্লিক করুন -আপনার লেখা)

Powered by Blogger.