Header Ads

বিশ্বাস ভঙ্গ -নুসরাত জাহান (Gaan O Kobita Ghor)



বিশ্বাস ভঙ্গ  -নুসরাত জাহান

বিশ্বাস ভঙ্গ,অবিশ্বাস এসব নিয়েই এখন আমাদের দিন পার হয়ে যাচ্ছে। একটা বিশ্বাস ভাঙ্গলে আমরা ভীষণ ভেঙ্গে পরি।সেটা নিজের দিকে হোক বা পরের দিক দিয়ে।অথচ যে ভঙ্গ করে তার কোন অনুশোচনা বিন্দু মাত্র নেই।কারণ এটা তার কাজ।

যে মানুষটা বিশ্বাস ভাঙ্গে সে মানুষটা একবারের জন্যও ভাবে না যার বিশ্বাস ভাঙ্গা হয়েছে সে কেমন আছে?কারণ সে জানতো এই বিশ্বাস ভাঙ্গার ফলে কি হবে আর যে মানুষটার বিশ্বাস ভাঙ্গে সে সব সময় তার জন্য নিজেকে দায়ী করে বেড়াই।কারণ তার মধ্যে অঘাট বিশ্বাস ছিল।

কেউ যদি বিশ্বাস ভঙ্গ করে তাহলে সেখানে তুমি তোমার দোষ কখনোই দিবে না।যে ভেঙ্গেছে তার ব্যর্থতা এটা।কারণ তুমি তাকে এত বিশ্বাস করার পরেও সে তোমার বিশ্বাস নষ্ট করে।নিজেকে দোষ না দিয়ে নিজেকে নিজের কাছে সম্মান জানাও।কারণ তুমি তার বিশ্বাস রেখেছো সে রাখতে পারেনি।

সাধারণত এমন কিছু হলে আমরা নিজের এবং নিজের কাছের মানুষদের উপর বিশ্বাসটা আর রাখতে পারিনি।সবসয়ম ভিতরে আবারো বিশ্বাস ভাঙ্গার ভয় কাজ করে।তার জন্য নিজের উপর নিজের বিশ্বাস কখনো হারানো যাবে না।তখন নিজেকে হেয় বা তুচ্ছ ভাবা যাবে না।বরং গর্ব করে বেড়াবে তুমি ভুল মানুষ চিনেছো,তোমার কোন ব্যর্থতা নেই এখানে।কারণ তুমি বিশ্বাস করেছিলে তাকে।

যে বা যারা বিশ্বাস ভাঙ্গুক না কেন নিজেকে সবসময় দোষী ভাবা যাবে না,যারা এমন করে তাদের অনুশোচনা করার সময় দাও।দেখবে সব কিছু স্বাভাবিক।কারণ তুমি তাদের প্রতি তোমার বিশ্বাসটা রেখেছো যা তারা তোমার মর্যাদা দিতে পারেনি।

No comments

লেখাটি আপনার কেমন লেগেছে অনুগ্রহ করে কমেন্ট করে জানাবেন।
আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আপনিও আপনার জানা বা দেখা যে কোন ওইতিহাসিক-ভ্রমন স্থান সম্পর্কে অথবা আপনার লেখা কবিতা পাঠান আর আমাদের গান ও কবিতা ঘরের সদস্য হয়ে যান। ধন্যবাদ- all-banglakobita.com (ক্লিক করুন -আপনার লেখা)

Powered by Blogger.